চবি ছাত্রলীগের কমিটিতে আরো পঞ্চাশজনকে অন্তর্ভুক্ত করার দাবি

গিয়াস উদ্দিন, চবি::

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পুর্নাঙ্গ কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীরা সোমবার (১লা আগস্ট)  সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার বিকাল ৩ টার দিকে সংবাদ সম্মেলন করে তারা বলেন,মৌলবাদী জামাত-শিবিরের ক্যান্টনমেন্টকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা ছাত্রলীগের ঘাঁটি  হিসেবে বিনির্মাণ করেছেন সেসব কর্মীদের বাদ দিয়ে বিবাহিত অছাত্র জামাত-শিবির ব্যাকগ্রাউণ্ড কর্মীদের বিভিন্ন অপরাধীদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।  এরই প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেয়া হয়েছে । আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। সংবাদ সম্মেলন থেকে ইয়াবা ব্যবসায়ী আখ্যায়িত করে মোহাম্মদ  ইলিয়াছকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

এসময় তারা ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করার দাবি জানিয়ে বলেন,সকল অছাত্র, শিবির, বিএনপি-জামাত ও বিবাহিত কর্মীদের কমিটি থেকে বাদ দিতে হবে।

তারা তাদের ৫০জন ত্যাগী, মেধাবী ও নিয়মিত ছাত্রদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করে আজকের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি পুনর্গঠনের দাবি জানান। এছাড়া পদবীতে সিনিয়র জুনিয়র ক্রম ঠিক করার দাবি জানান পদবঞ্চিতরা।

রবিবার রাতে ঘোষণা করা চবি ছাত্রলীগের কমিটিতে স্থান না পেয়ে রাত থেকে বিক্ষোভ শুরু করেন পদবঞ্চিতরা। দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের মুর ফটকে তালা। সোমবার সকাল থেকে ক্যাম্পাস টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছেন চবি ছাত্রলীগের একাংশ।