মঞ্চে মীর সাব্বিরের “কুরুচিপূর্ণ” মন্তব্যে অভিযোগ উপস্থাপিকার

বাংলাদেশ মেইল ::

“মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২” এর মঞ্চে অভিনেতা মীর সাব্বিরের করা একটি মন্তব্য নিয়ে অভিযোগ তুলেছেন অনুষ্ঠানটির উপস্থাপিকা ইসরাত পায়েল। তার অভিযোগ, গত ১১ নভেম্বর ওই অনুষ্ঠানে মীর সাব্বির মঞ্চে এলে ইসরাত পায়েল অভিনেতাকে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি সংলাপ বলার জন্য অনুরোধ করেন। মীর সাব্বির তখন উপস্থাপিকাকে উদ্দেশ্য করে বলেন, “এই মেয়ে তুমি উলঙ্গ হয়ে দাঁড়িয়ে আছ কেন?”

গুরুত্বপূর্ণ মঞ্চে মীর সাব্বিরের “কুরুচিপূর্ণ” মন্তব্য প্রত্যাহার ও দুঃখ প্রকাশের আহ্বান জানিয়েছেন ইসরাত। বিষয়টিকে কেন্দ্র করে দেওয়া ইসরাতের একটি ভিডিও বক্তব্য অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে।সেখানে তিনি বলেছেন, সাব্বির ভাই অনেক সিনিয়র একজন অভিনেতা। তিনি বুঝে বা না বুঝে বা তাৎক্ষণিক এই মন্তব্য করে থাকতে পারেন। এজন্য তার পক্ষ থেকে অন্তত স্যরি বলা উচিত ছিল। তার যদি নারীর পোশাক নিয়ে আপত্তি থাকে সেটি তিনি তার পরিবারের ওপর প্রয়োগ করতে পারেন। অন্যদের পোশাক নিয়ে নাক না গলানোই উচিত হবে।

দ্বিতীয়বারের মতো আয়োজিত “মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২” এই প্রতিযোগিতায় প্রায় আট হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে বিজয়ীর মুকুট পেয়েছেন আন নূর খান নোলক।এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ৮ হাজার প্রতিযোগী রেজিস্ট্রেশন করেন। সেখান থেকে বাছাই করে পাঁচ শতাধিক প্রতিযোগীকে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচন করা হয়।অডিশন রাউন্ডে বাদ পড়েন শতাধিক প্রতিযোগী। বাকি ১০০ প্রতিযোগীকে নিয়ে চূড়ান্ত প্রতিযোগীতার জন্য ৩ দিনের গ্রুমিং ও মোটিভেশনাল সেশন হয়। এই সেশনে ১০০ জন থেকে বাদ পড়ে আরও ৫০ প্রতিযোগী।

এরপর আরও একবার গ্রুমিং সেশন শেষে মাত্র ২০ জন প্রতিযোগীকে নির্বাচন করা হয় ১১ নভেম্বরের ফাইনাল রাউন্ডের জন্য। চূড়ান্ত প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে বিজয়ীর মুকুট ওঠে আন নূর খান নোলকের মাথায়। ১ম রানার্সআপ হন কানিজ সুবর্না এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছেন মেহেরীন হামিদ। প্রতিযোগিতায় চতুর্থ অবস্থানে রয়েছেন ফারিয়াল কামাল এবং পঞ্চম স্থান অধিকার করেন ফারহানা মোমেন।

মিসেস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় “মিসেস ট্যুরিজম” খেতাব পেয়েছেন উল্ফা আকতার। “মিসেস এশিয়া” হয়েছেন খাদিজা আকতার রাহা। আর “মিসেস আর্থ” টাইটেল জিতে নিয়েছেন ইসপিতা শবনম স্বর্না।প্রতিযোগিতায় অডিশনের বিচারকমণ্ডলীর দ্বায়িত্ব পালন করেন প্রখ্যাত আবৃত্তিকার শিমুল মোস্তফা, মডেল ও অভিনেতা মনির খান শিমুল, মডেল ও অভিনয় শিল্পী আসমা পাঠান রুম্পা, মডেল ও অভিনয় শিল্পী অন্তু করিম।

দ্বিতীয় রাউন্ড অডিশনে বিচারকমণ্ডলীর দায়িত্ব পালন করেন চিফ পেট্রন নারী উদোক্তা ও সংগঠক সিমা হামিদ, উপস্থাপক আব্দুন নুর তুষার ও ভিএলসিসির মার্কেটিং ম্যনেজার সারা জায়ানা। বিবাহিত নারীদের প্রতিভা ও মেধার বিকাশ ঘটাতে একটি বড় প্লাটফর্ম হিসেবে কাজ করছে “মিসেস ইউনিভার্স বাংলাদেশ” প্রতিযোগিতাটি। এর মাধ্যমে প্রতিযোগীরা নিজ দেশে নিজেদের প্রতিভা মেলে ধরতে পারছে।পাশাপাশি আর্ন্তজাতিক অঙ্গনে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে ভূমিকা পালন করবে।