রাঙামাটিতে ডিজিটাল উদ্বোধনী মেলা উপলক্ষে প্রেস ব্রিফিং

বাংলাদেশ মেইল ::

রাঙামাটিতে জেলা পর্যায়ে ডিজিটাল উদ্বোধনী মেলা ২০২২ আয়োজন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছে রাঙামাটি জেলা প্রশাসন।বুধবার বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাননের নিজস্ব সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং করা হয়।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সার্বিক দিকনির্দেশনায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা, ২০২২। তারই ধারাবাহিকতায় রাঙামাটি পার্বত্য জেলায় আগামী ২০-২১ তারিখ জেলাপ্রশাসকের কার্যালয় সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা শহীদ এম আবদুল আলী মঞ্চে ডিজিটাল উদ্ভাবনী মেলা, ২০২২ অনুষ্ঠিত হবে।

জেলাপ্রশাসন, রাঙামাটি পার্বত্য জেলা কর্তৃক আয়োজিত মেলায় সরকারি দপ্তরসমূহের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিকবান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থা থাকবে, পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে। উদ্ভাবনী মেলাতে স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা থাকবে। তাছাড়া উদ্ভাবকদের উদ্ভাবনী আইডিয়া/ প্রজেক্ট নিয়ে ২০ নভেম্বর  দুপুর ২.৩০ টায় আয়োজন করা হবে উদ্ভাবনী অলিম্পিয়াড।

এসময়, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এর সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক নাসরীন সুলতানা, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ জেলা স্থানীয় গণমাধ্যমকর্মীরা।