প্রথম ম্যাচেই অঘটনের শিকার আর্জেন্টিনা

বাংলাদেশ মেইল ::

বিশ্বকাপের প্রথম ম্যাচেই অঘটনের শিকার হয়েছে আর্জেন্টিনা। সৌদি আরবের বিপক্ষে শুরুতে এগিয়ে গিয়েও তারা হার মেনেছে ২-১ গোলে। লুসাইল স্টেডিয়ামে এদিন ম্যাচের দশম মিনিটে পেনাল্টি থেকে মেসি গোল করেন। এরপর যদিও তারা আরও তিনবার বল জালে জড়ায়। কিন্তু অফসাইডের কারণে সেগুলো বাতিল হয়। তাতে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

বিরতি থেকেই ফিরেই সমতা ফেরায় সৌদি আরব। ম্যাচের ৪৮ মিনিটে সালেম আল শেহরির গোলে সমতা ফেরে। ৫৩ মিনিটে সালেম আল দাওসারির গোলে এগিয়ে যায় দ্যা গ্রিন ফ্যালকনরা। শেষ পর্যন্ত তাদের আর ছুঁতে পারেনি আর্জেন্টিনা। তাতে ২-১ গোলের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব। অন্যদিকে বিশ্বকাপ জয়ের মিশন নিয়ে কাতার আসা আলবিসিলেস্তারা শুরুতেই অঘটনের শিকার হয়।

যোগ করা সময়েও ২-১ গোলে পিছিয়ে আর্জেন্টিনা:

নির্ধারিত ৯০ মিনিট শেষেও ২-১ গোলে এগিয়ে সৌদি আরব। যোগ করা সময় দেওয়া হয়েছে ৮ মিনিট।

২-১ গোলে পিছিয়ে আর্জেন্টিনা:

৫৩ মিনিটে সালেম আল দাওসারির গোলে এগিয়ে যায় সৌদি আরব। তার নেওয়া ডান পায়ের শট দূরের পোস্টের উপরের অংশ দিয়ে জালে প্রবেশ করে।বিরতির পর সমতা ফেরালো সৌদি আরব:বিরতি থেকে ফিরেই সমতা ফেরায় সৌদি আরব। ম্যাচের ৪৮ মিনিটে ফেরাস আল ব্রিকানের বাড়িয়ে দেওয়া বল থেকে দূরের পোস্ট দিয়ে গোল করেন সালেহ আল শেহরি।

প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে আর্জেন্টিনা:

সৌদি আরব ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। ৪৫ মিনিটের খেলা শেষে ১-০ গোলে এগিয়ে আছে আর্জেন্টিনা। ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন লিওনেল মেসি। অবশ্য এরপর মেসি ও মার্টিনেজ আরও তিনবার জালে বল জড়িয়েছিলেন। কিন্তু তিনবারই অফসাইড ধরা পড়ে এবং গোলগুলো বাতিল হয়। তা না হলে প্রথমার্ধেই বড় ব্যবধানে এগিয়ে থাকতে পারতো আলবিসিলেস্তারা।

আরও তিন গোল বাতিল:

পেনাল্টি থেকে লিওনেল মেসি গোল করার পর আরও তিনবার বল জালে জড়ায় তিনি। কিন্তু অফসাইডের কারণে তিনটিই বাতিল হয়। প্রথমে ২২ মিনিটে লিওনেল মেসি অফসাইড হন। এরপর ২৭ মিনিটে লাওতারো মার্টিনেজ জালের নাগাল পেলেও ভিআরএ চেকে সেটি বাতিল হয় অফসাইডের কারণে। এরপর ২৭ মিনিটে আরও একবার মার্টিনেজ বল জালে জড়ান। কিন্তু সেটিও অফসাইডের কারণে বাতিল হয়।

অফসাইডে মেসির গোল বাতিল:

২২ মিনিটে আরও একবার জালে বল জড়িয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

মেসির গোলে এগিয়ে গেল আর্জেন্টিনা:

ম্যাচের দশম মিনিটেই পেনাল্টি পায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে মেসির গোলে এগিয়ে যায় আলবিসিলেস্তারা।

মেসির নেওয়া শট রুখে দিলেন গোলরক্ষক:

প্রথম মিনিটেই সুযোগ তৈরি করেন লিওনেল মেসি। তার নেওয়া শট রুখে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস।

আর্জেন্টিনার একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস ওটামেন্ডি, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস তাগলিয়াফিকো, নাহুয়েল মোলিনা, লিওনেল মেসি, লিয়েন্দ্রো পেরেদেস, রদ্রিগো ডি পল, লাউতারো মার্টিনেজ, আলেসান্দ্রো গোমেজ ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

সৌদি আরবের একাদশ:
মোহাম্মদ আল-ওয়াইস, আলী আল-বুলাইহি, হাসান আলতাম্বক্তি, ইয়াসির আল-শাহরানী, সৌদ আব্দুল হামিদ, আব্দুলাহ আল-মালকি, মোহাম্মদ কান্নো, সালেম আল-দাওসারী, সালেহ আল-শেহরি, ফেরাস আল-ব্রিকান ও সালমান আল-ফারাজ। কাতার বিশ্বকাপে সি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও কাতার। বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে। বিশ্বকাপে এর আগে কখনো সৌদি আরবের মুখোমুখি হয়নি আর্জেন্টিনা। বিশ্বমঞ্চে এবারই প্রথম লড়ছে দল দুটি।