ফুটবলকে বিদায় বলে দিলেন এডেন হ্যাজার্ড

বাংলাদেশ মেইল ::

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন বেলজিয়ামের অধিনায়ক এডেন হ্যাজার্ড। ফিফা র‍্যাঙ্কিংয়ের দুইয়ে থাকা দলটি কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বেই ছিটকে পড়ার পর একের পর এক তারকা ফুটবলারের অবসরের গুঞ্জন শুরু হয়। যা শুরু হলো অধিনায়ককে দিয়ে।

মাত্র ৩১ বছর বয়সী রিয়াল মাদ্রিদ তারকা এডেন হ্যাজার্ড ইনস্টাগ্রামে অবসরের ঘোষণায় লিখেছেন, ‘আজ খাতার একটি পাতা উল্টাচ্ছে। আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। ২০০৮ সাল থেকে আপনাদের অতুলনীয় সমর্থনের জন্য ধন্যবাদ। আমি মনি করি, বেলজিয়ামের নতুন প্রজন্ম প্রস্তুত। সবাইকে মিস করব।’

মরক্কোর কাছে অপ্রত্যাশিত হারের পর ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করলে বিশ্বকাপের গ্রপ পর্বেই ছিটকে পড়ে বেলজিয়াম। তখনই ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে অবসর নিয়ে আলোচনা করেছিলেন হ্যাজার্ড। অবশেষে সেটাই করলেন। অধিনায়কের আগে দলটির প্রধান কোচ রবার্তো মার্তিনেজ পদত্যাগ করেন। শোনা যাচ্ছে, কয়েকদিনের মধ্যেই বেলজিয়ান ফুটবলে অবসরের হিড়িক পড়বে। ২০০৮ সালে বেলজিয়ামের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় হ্যাজার্ডের। অবসর নেওয়ার আগপর্যন্ত তিনি ১২৬টি ম্যাচ খেলেছেন, গোল করেছেন ৩৩টি আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ৩৬টি।