টি-টোয়েন্টিতে নেই তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ,

বাংলাদেশ মেইল ::

অবজ্ঞা আর অবহেলার শিকার হয়ে অভিমানেই গত বছরের ১৭ জুলাই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। দল থেকে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় জাতীয় দলের সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম গত বছরের ৪ সেপ্টেম্বর (ফেসবুক পোস্টের মাধ্যমে) টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন।

মাহমুদউল্লাহ রিয়াদ এখনো টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেননি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) হয়তো তাকে সাবেকদের কাতারেই ফেলে দিয়েছে।

তার কারণ, গত বছরের ১ সেপ্টেম্বর দুবাইয়ে শ্রীলংকার বিপক্ষে এশিয়া কাপে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তারপর থেকে বাংলাদেশ ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। অথচ এই ১১টি ম্যাচে রাখা হয়নি টি-টোয়েন্টি দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার ঠিক আগের দিন বুধবার সংবাদ সম্মেলনে কথা বলেন জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহর মতো সিনিয়র ক্রিকেটারদের ছাড়া ইংল্যান্ডের মতো সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলা প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, টিম স্পিরিট খুব ভালো। সিনিয়র নাকি জুনিয়র তা কোনো বিষয় নয়।