যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে চট্টগ্রামে নানা আয়োজন

বাংলাদেশ মেইল ::::

বাংলাদেশ যুব মহিলা লীগের ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে চট্টগ্রামে। প্রতিষ্ঠা বার্ষিকীতে দক্ষিণ জেলা যুব মহিলা লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কেক কেটে সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে যুব মহিলা লীগের বাঁশখালী উপজেলা শাখা।বাঁশখালী উপজেলা যুব মহিলা লীগের সভাপতি রাওকাতুন নূর চৌধুরী প্রিয়েতা বলেছেন , ” স্বাধীন বাংলাদেশের রূপকার , হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে হৃদয়ে ধারণ করে বাংলাদেশ যুব মহিলা লীগকে এগিয়ে নিয়ে যেতে হবে । ”

তিনি বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাংলাদেশ যুব মহিলা লীগের ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য এসব কথা বলেন ।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহের হোসেন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম হারুন লুবনা।প্রধান অতিথির বক্তব্যে মোতাহেরূল ইসলাম চৌধুরী বলেন, ” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ যখন এগিয়ে চলছে ঠিক তখন প্রতিক্রিয়াশীল মহলটি অর্থাৎ বিএনপি- জামায়াত তাদের নোংরা রাজনীতির বহিঃপ্রকাশ ঘটাচ্ছে দেশ-বিদেশে। বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের শপথ নিতে হবে এই প্রতিক্রিয়াশীল চক্রকে আর কখনোই বাংলাদেশের মসনদে বসতে দেয়া হবে না”।

বিশেষ অতিথির বক্তব্যে দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা বলেন , ” বঙ্গবন্ধুর নেতৃত্বে বিশ্বের মানচিত্রে অভ্যুদয় হওয়া এদেশকে বিএনপি জামাতচক্র জঙ্গিবাদী দেশে পরিণত করতে চায় । যুব মহিলা লীগ কে সাথে নিয়ে এই প্রতিক্রিয়াশীল চক্রের সকল অপচেষ্টা রুখে দেওয়া হবে।’

বাঁশখালী যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি রাওকাতুন নূর চৌধুরী প্রিয়েতা বলেন, ” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে বাঁশখালী যুব মহিলা লীগসহ চট্টগ্রাম দক্ষিণ জেলা যুব মহিলা লীগ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ।মানুষের অধিকার আদায়ের জন্য পাকিস্তানিদের শত বাধা-বিপত্তি উপেক্ষা করে বঙ্গবন্ধু  মানুষের জন্য লড়াই করেছেন, অধিকাংশ সময় অসহায় জীবনযাপন করেছেন। পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে বিচ্ছিন্নতাবাদী হিসেবে আখ্যায়িত করলেও তিনি সুকৌশলে এগিয়েছেন কাঙ্খিত  স্বাধীনতার দিকে।স্বাধীনতার পর শেখ মুজিবুর রহমানের ওপর আক্রমণ হতে পারে- ভারত, কানাডাসহ বহু দেশ থেকে এমন সতর্কবার্তা দেয়া হলেও বঙ্গবন্ধু বিশ্বাস করেছিলেন দেশের মানুষের ভালোবাসাকে। প্রাণের ভয়ে তিনি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে অতিরিক্ত নিরাপত্তা নেন নি। বঙ্গবন্ধু মৃত্যুঝুঁকির কথা জেনেও জনগণ থেকে বিচ্ছিন্ন হতে চাননি। দেশের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা  শেখ হাসিনাও দেশের উন্নয়ন অগ্রযাত্রা বিরোধী সব ষড়যন্ত্রের পথ মাড়িয়ে দেশকে নতুন পরিচয়ে পরিচিত করেছেন সারা বিশ্বে। ‘

এদিকে,  যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে বৃহস্পতিবার  দুপুরে বাঁশখালী যুব মহিলা লীগের সভাপতি রাওকাতুন নূর চৌধুরী প্রিয়েতার নেতৃত্বে আন্দরকিল্লাস্থ্ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের শুভেচ্ছা নিবেদন করেন বাঁশখালী উপজেলা।