ভারতকে হারিয়ে স্বান্তনার জয় সাকিব বাহিনীর

ক্রীড়া প্রতিবেদক :::

এশিয়া কাপের ১৬তম আসরের ১২তম ম্যাচে শুক্রবার লড়াই করে শক্তিশালী ভারতকে ৬ রানে হারায় বাংলাদেশ। অনান্য জয়ের মতো আনন্দের নয় এই জয়। কারণ শেষ স্বান্তনা ছাড়া কিছুই মেলেনি এমন জয়ে। তবে ভারতকে হারিয়ে এশিয়া কাপের শেষটা রাঙালো বাংলাদেশ।

আজ শুক্রবার সুপার ফোরের শেষ ম্যাচে ভারতকে ৬ রানে হারায় বাংলাদেশ। এদিন টস হেরে ব্যাট করে বাংলাদেশ ৮ উইকেটে ২৬৫ রান করে। জবাবে ৪৯.৫ ওভারে ২৬০ রানে অলআউট হয় ভারত।ব্যাট হাতে ভারতের শুভমান গিল সর্বোচ্চ ১২১ রান করেন। ৪২ রান করেন অক্ষর প্যাটেল। ২৬টি রান আসে সূর্যকুমারের ব্যাট থেকে।

বল হাতে বাংলাদেশের মোস্তাফিজুর রহমান ৮ ওভারে ৫০ রান দিয়ে ৩টি উইকেট নেন। তানজিম হাসান সাকিব ৭.৫ ওভারে ১ মেডেনসহ ৩২ রান দিয়ে ২টি উইকেট নেন। মাহেদি হাসান ৯ ওভারে ১ মেডেনসহ ৫০ রান দিয়ে ২টি উইকেট নেন।

শ্রীলংকার কলম্বোয় খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, এশিয়া কাপের চলতি আসরের শুরু থেকে দলের সঙ্গে থেকেও যারা একাদশে সুযোগ পায়নি আমরা আজ তাদের সুযোগ করে দিয়েছি। আমরা আজ ভেবেছিলাম স্পিনাররা ভূমিকা পালন করবে, ভাগ্যক্রমে তারা তা করতে পেরেছে।

সাকিব আরও বলেন, এই এশিয়া কাপে আমি প্রত্যাশিত পারফর্ম করতে পারিনি। কিন্তু আজ রান করতে পেরে ভালো লাগছে। আমি আজ প্রথম বাউন্ডারি মারার পরই আত্মবিশ্বাস পেয়ে যাই। তারপর থেকে রান করতে আর সমস্যা হয়নি।

সাকিব আরও বলেন, মেহেদি যখন মাঠে নামে তখন বোলিং করা সহজ ছিল না। শেষ পর্যন্ত টানা পাঁচ ওভার বল করে সে। তানজিমকেও কৃতিত্ব দিতে হবে। সে দুর্দান্ত বোলিং করেছে। আমি মনে করি আমরা খুব ভালো দল পেয়েছি বিশ্বকাপের জন্য।