ঘূর্ণিঝড় ‘মিধিলি’
হাতিয়ার সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ

হাতিয়া প্রতিনিধি :::

ঘূর্ণিঝড় ‘মিধিলি’র আঘাতে হাতিয়ার সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এর সঙ্গে তার ছিঁড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে নোয়াখালীর দ্বীপ উপজেলাটি।
ঘূর্ণিঝড় ‘মিধিলি’র আঘাতে হাতিয়ার সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ছবি: সময় সংবাদ
ঘূর্ণিঝড় ‘মিধিলি’র আঘাতে হাতিয়ার সড়কে গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

ঘূর্ণিঝড়ের প্রভাবে হাতিয়ায় সাগর উত্তাল ছিল। ভেঙে পড়েছে কাঁচা ঘরবাড়ি। শুক্রবার সকাল থেকে হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ- যোগাযোগ বন্ধ করে দিয়েছে প্রশাসন।

শুক্রবার সকালে লিখিত ভাবে এই ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী। বিভিন্ন ঘাটের ইজারাদার ও ট্রলার মালিক সমিতির সভাপতিদের এই আদেশ পৌঁছে দেয়া হয়।

সুরাইয়া আক্তার লাকী জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল ধরনের নৌ-চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও জানান ইতোমধ্যে দুর্যোগ মোকাবিলায় ১১টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও চৌকিদারকে সজাগ থাকতে বলা হয়েছে। তীব্র বাতাসে নলচিরা ও সুখচর ইউনিয়নের বেড়িবাঁধের পাশে বসবাস করা কিছু কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। তবে সঠিক পরিসংখ্যান এখনও পাওয়া যায়নি।

এদিকে দুপুরে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ১১টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যদেরকে দুর্যোগ মোকাবিলায় স্ব স্ব ইউনিয়নে উপস্থিত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস, স্বাস্থ্য কমপ্লেক্স , সিপিপি ও পুলিশের প্রতিনিধিরা।