পোর্ট সিটির সাংবাদিকতা বিভাগে সামাজিক সচেতনতামূলক নাটিকা প্রদর্শনী:

নিজস্ব প্রতিবেদক :::

চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সামাজিক উন্নয়নের উপর সচেতনতা মূলক নাটিকার প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর)  বিভাগের ২৭ তম ব্যাচের উন্নয়ন যোগাযোগ কোর্সের  অংশ হিসেবে  কোর্স শিক্ষক দিলরুবা আক্তারের তত্বাবধানে  এ প্রদর্শনী  অনুষ্ঠিত হয়।

এসময় ২৭ তম ব্যাচের শিক্ষার্থীরা তিনটি গ্রুপে  নেতৃত্ব দিয়ে  সামাজিক সমস্যার উপর ভিন্ন ভিন্ন তিনটি থিমে নাটিকা নির্মাণ  ও প্রদর্শন করে।

 শিক্ষার্থীদের একটি  গ্রুপ অনলাইন জুয়া আসক্তি ও তরুণ প্রজন্মের ঝুঁকি  শিরোনামে নির্মিত নাটিকায় তরুণ প্রজন্ম কিভাবে  অনলাইন জুয়া খেলায় আসক্ত হয়ে পড়ছে এবং এর থেকে পরিত্রানের উপায় দেখানো হয়েছে। আরেকটি গ্রুপে  নির্মিত নাটিকায় মাদকের ভয়াবহ পরিণতি সম্পর্কে সচেতন  ও  নারী শিক্ষায় উদ্বুদ্ধ  করতে সচেতনতামূলক বার্তা দেওয়া হয়েছে।

এছাড়া শিক্ষার্থীদের  তৃতীয় গ্রুপটি তাদের প্রদর্শনীতে   অনলাইন আসক্তির ভয়াবহতা তুলে ধরেছে।

এ প্রসঙ্গে পোর্ট  সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক ও কোর্স শিক্ষক দিলরুবা আক্তার বলেন, উন্নয়ন  যোগাযোগ  কোর্সের অংশ হিসেবে শিক্ষার্থীরা সামাজিক বিভিন্ন ইস্যু নিয়ে  নাটিকা  নির্মাণ  করেছে । প্রত্যেকটি  নাটিকা আমাদের  সামাজিক উন্নয়য়ের ক্ষেত্রে ভূমিকা রাখবে।এ প্রদর্শনীতে  সামাজিক সচেতনতা মূলক বার্তা দেওয়া হয়েছে যা সামাজিক  ইতিবাচক পরিবর্তনে সহায়ক বলে মনে করছি।

বাংলাদেশে মেইল/ প্রিন্স আচার্য্য/ সিপি