রাইফার মৃত্যুর অভিযোগে দায়েরকৃত মামলায় চার চিকিৎসকের বিরুদ্ধে চার্জশিট

বাংলাদেশ মেইল :::

চট্টগ্রাম নগরীর মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসার অবহেলায় রাফিদা খান রাইফার মৃত্যু ঘটানোর অভিযোগে দায়েরকৃত মামলায় চার চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগপত্র জমা হয়েছে। মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শেষে অভিযোগপত্র প্রদান করেন।

অভিযুক্ত চার চিকিৎসক হলেন- ডা. লিয়াকত আলী খান, ডা. বিধান রায় চৌধুরী, ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা. শুভ্র দেব।

সোমবার (২৫ মার্চ) পিবিআই চট্টগ্রাম মেট্রো ইউনিটের পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক নগর পুলিশের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্র জমা দেন।

পিবিআই পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বলেন, অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অপরাধে চারজন ডাক্তারের বিরুদ্ধে অভিযোগপত্র প্রসিকিউশন শাখায় জমা দিয়েছি। প্রসিকিউশন শাখা থেকে সেটি আদালতে দাখিল করা হবে। এরপর বিচারের জন্য প্রস্তুত হয়ে সেটি জজ আদালতে যাবে এবং প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে বিচার শুরু হবে। ২০১৮ সালের ২৯ জুন রাতে নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, অদক্ষতার কারণে সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশু কন্যা রাফিদা খান রাইফা মারা যায়।

রাইফার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় রাইফার বাবা রুবেল খান বাদী হয়ে ২০১৮ সালের ২০ জুলাই চারজনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় চার চিকিৎসককে আসামি করা হয়।