১০০ বছরেও পুলিশ যায়নি নাটোরের যে গ্রামে, এবার পুলিশ এসেই থামালো দ্বন্দ্ব

আল আমিন,নাটোর প্রতিনিধি:-

নাটোরের হুলহুলিয়া গ্রামে গত ১০০ বছরেও কোন মামলা হয়নি আর যেতে হয়নি কোন পুলিশকে। দ্বন্দ্ব ফ্যাসাদ হলেও মামলা না করে নিষ্পত্তি করা হয় সামাজিক পরিষদের মাধ্যমে।

কিন্তু এবার সেই সামাজিক পরিষদেই ঝুলছে তালা। সামাজিক পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে গ্রামের দুই পক্ষের দ্বন্দ্বে মারামারি। অবশেষে পুলিশ এসে থামালো সেই দ্বন্দ্ব।

শিক্ষা, সামাজিক শান্তি-শৃঙ্খলা, পরস্পরের প্রতি সৌহার্দ্য-এসব নিয়েই আদর্শ গ্রাম নাটোরের হুলহুলিয়া। গত একশ’ বছরে এই গ্রামে কোন পুলিশ আসতে হয়নি, যেকোনো দ্বন্দ্ব গ্রামের মানুষই নিরসন করেন। একারণে দেশজোড়া বিখ্যাত হুলহুলিয়া।

জেলা সদর থেকে ৩৭ কিলোমিটার দূরে চলনবিলে প্রায় শতভাগ শিক্ষিতের এই গ্রামে আছেন ২০০ প্রকৌশলী, শতাধিক ডাক্তার, ১১ জন বিচারক, ১৭ জন বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ নানা পেশার বহু গুণীজন। তাদের নিয়ে গ্রামের মানুষের গর্বের শেষ নেই।

এই গ্রামের শান্তি শৃঙ্খলা বজায় রাখার কাজটি করে ‘হুলহুলিয়া সামাজিক পরিষদ’। কিন্তু সেই হুলহুলিয়া গ্রামে এখন হুলস্থূল কাণ্ড। সামাজিক পরিষদের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ নিয়ে শুরু হয়েছে দুই পক্ষের মারামারি। এক পক্ষ আরেক পক্ষের বিরুদ্ধে তুলছেন দুর্নীতির অভিযোগ, এনিয়ে তালা ঝুলছে সামাজিক পরিষদ অফিসে।

এরপরও বিরোধ নিরসনে বাইরের হস্তক্ষেপ চান না গ্রামবাসী। তাদের আশা, নিজেরা বসেই সমস্যার সমাধান হবে, আবার আদর্শ গ্রামের গৌরব ফিরে পাবে হুলহুলিয়া।