কটিয়াদীতে বীর মুক্তিযোদ্ধাসহ ৩জন গুরুতর আহত,ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট

মোঃ মোফাসসেল সরকার, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি।

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বালিরারপাড় এলাকায় জমি সংক্রান্ত ঝামেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক সহ পরিবারের ০৩ জন গুরুতর আহত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকের পরিবার সূত্রে জানা যায়,প্রতিবেশি জামাল মিয়া গংদের সাথে জমি জমা সহ বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন যাবত আমাদের বিরোধ চলিয়া আসিতেছে।গত ৩০ই মার্চ শনিবার দুপুর ১টার দিকে তাহারা দেশীয় অস্ত্রে(রাম দা,বল্লম,টেটা,লাঠি ইত্যাদি)সজ্জিত হইয়া অনাধিকার পূর্বক বাড়িতে প্রবেশ করিয়া অতর্কিত হামলা চালায় এবং ঘরবাড়ি ভাংচুর ও প্রায় ২লক্ষ ৬০হাজার টাকার মালামাল লুটপাট করে।

এসময় গুরুতর আহত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, তার স্ত্রী  বয়োঃবৃদ্ধ সুলতানা রাজিয়া(৭০), ছেলে মোঃ ডালিম মিয়া(৪৫) ও তার নাতি মোঃ রুবেল মিয়া(২৪)।

আরো জানা যায়, মুক্তিযোদ্ধার ছেলে মোঃ ডালিম মিয়া বাদী হয়ে ০৯জনকে আসামী করে কটিয়াদী মডেল থানায় মামলা দায়ের করেছেন।যাহার নং-০২/৬৩ তাং০১/০৪/২৪ইং।

আসামীরা হলেনঃ-মৃত মোহাম্মদের ছেলে জামাল মিয়া(৪০),শহিদ মিয়া(৩৩),আহাম্মদের ছেলে জুহার মিয়া(৩৫),সোহরাব উদ্দিন (৪০),মৃত সমসের আলীর ছেলে আব্দুল মন্নাফ(৫০),জামাল মিয়ার ছেলে রায়হান মিয়া(১৯),মৃত ফালু মিয়ার ছেলে শাহজাহান(৩৪),মৃত ফালু মিয়ার মেয়ে মমতাজ বেগম (৩৮) ও সোহরাব উদ্দিনের স্ত্রী জোয়েনা (২৮)।

এ বিষয়ে মামলার বাদী মোঃ ডালিম মিয়া জানান,কটিয়াদী মডেল থানায় মামলা দায়ের করেছি ৩দিন পার হয়ে গেছে কিন্তু এখনো পুলিশ আসামীদের গ্রেফতার করতে পারেনি।

প্রশাসনের কাছে আমার একটাই দাবি আসামীদের অনতিবিলম্বে গ্রেফতার করে বাংলাদেশের আইন অনুযায়ী সাজা প্রদান করা হউক।

এ বিষয়ে বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করেছেন।

এ বিষয়ে কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ দাউদ জানান,মামলা রুজু হয়েছে।অনতিবিলম্বে আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।