স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ঘোষণা
শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ২৮ এপ্রিল

বাংলাদেশ মেইল :::

তীব্র তাপদাহের কারণে স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ৭দিন ছুটি ঘোষণার পরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও আবহাওয়া অফিসের পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে মাউশির অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে পরের দুই দিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। এর ফলে কার্যত এই ছুটি হবে ২৭ এপ্রিল পর্যন্ত। ২৮ এপ্রিল মাউশির অধীন স্কুল-কলেজ খুলবে।

মাউশির মহাপরিচালকের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী এ সিদ্ধান্তের কথা জানিয়ে আজ শনিবার  বলেন, আবহাওয়া পরিস্থিতির অবনতির পরিপ্রেক্ষিতে এ বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।

এদিকে চলমান তাপপ্রবাহের কারণে দেশের সব স্কুল ও কলেজ বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী। তিনি বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৮ এপ্রিল স্কুল-কলেজ খুলবে।

এর আগে প্রচণ্ড গরমে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় আগামী ৭ দিন বন্ধ ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৬ মার্চ থোকে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি শুরু হয়। এর এক দিন আগে গত ২৫ মার্চ কলেজগুলো বন্ধ হয়েছিল। আর প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসায় ছুটি শুরু হয়েছিল ২২ মার্চ। ছুটি শেষে ২১ এপ্রিল থেকে এসব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল।