আমরা ওদের ভয়ে শংকিত সংবাদ সম্মেলনে ভুক্তিভোগী পরিবার

তানভীর আহমেদ

” আমরা ওদের ভয়ে শঙ্কিত এবং যেকোনো মুহূর্তে তারা আমাদের প্রাণে মেরে ফেলতে পারে ” সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছে আনোয়ারা উপজেলার ১০ নং হাইলধর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ভুক্তভোগী একটি পরিবার ।

আজ সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে হাইলধর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের হেটিখাইন গ্রামের বাসিন্দা মোহাম্মদ কামাল (৪০) ও তার পরিবারের সদস্য সহ ঐ গ্রামের বেশ কিছু বাসিন্দা এই অভিযোগ করেন।

এই সময় লিখিত বক্তব্য কামাল অভিযোগ করেন,
” তাদের গ্রামের হাজী পেচু মিয়া ও তার পুত্র ক্ষমতাসীন দলের রাজনৈতিক প্রভাব খাটিয়ে তাদের খরিদকৃত পৈতৃক বাড়ি ও সম্পত্তি দখল করে রেখেছে ১২ বছর যাবৎ। শুধু তাই নয় এই পেঁচু মিয়া এবং তার ছেলে এলাকার মানুষের চলাচলের রাস্তা, ধানি জমি, কবরস্থানের জায়গা ও দোকান দখল করে রেখেছে” ।

২০১৪ সালে ২৬ শে মার্চ শবে বরাতের দিন এই পেঁচু মিয়া ও তার ছেলে আমার মা ও বড় ভাইকে জায়গা পরিমাপের কথা বলে রাস্তায় ডেকে নিয়ে বেদম প্রহার করে। পেঁচু মিয়ার ছেলে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, শফিকুল আলম, ইকবাল হোসেন মামুন এর বেদম প্রহারে আমার মা এর চোখ প্রায় দৃষ্টিশক্তিহীন হয়ে পড়ে।

পরবর্তীতে তারা আমাকে এবং আমার বোনকে মেরে মাথা ফাটিয়ে দেয় । চলতি বছরের ১২ এপ্রিল পুনরায় তারা আমার উপর হামলা করে। পেঁচু মিয়া গং এর অব্যাহত নির্যাতন থেকে বাঁচতে আমরা বেশ কয়েকবার আনোয়ারা থানার শরণাপন্ন হলে থানা মামলা না নিয়ে আমাদেরকে আপস মীমাংসা করতে বলে। কিন্তু থানা কর্তৃক ধার্যকৃত তারিখে তারা হাজির না হয়ে তারা আপস মীমাংসা করতে বারবার সময় ক্ষেপন করতে থাকে।
তাদের অব্যাহত হুমকি ও হামলার কারণে আমি আজ গ্রাম ছাড়া “।

স্বরাষ্ট্রমন্ত্রী, স্থানীয় এমপি ও সাবেক ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ সহ সংশ্লিষ্ট মহলের নিকট আমাদের কান্না জড়িত আবেদন তারা এই চিহ্নিত সন্ত্রাসী পেঁচু মিয়া ও তার পুত্র দের হাত থেকে আমাকে ও আমার পরিবারকে উদ্ধারপূর্বক আমার খরিদকৃত পৈতৃক ভিটাই বাসস্থানের ব্যবস্থা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পাশাপাশি আমাদের উপর হামলার সঠিক ও সুষ্ঠু বিচার করার জোড় দাবি জানাই ।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নির্যাতনের শিকার সফিয়া বেগম, রাবেয়া বসরী সহ হেটিখাইন গ্রামের বেশ কিছু বাসিন্দা ।