অক্সিজেনের অভাবে শ্রমিকের মৃত্যু, হাসপাতালে ভাঙচুর

    অক্সিজেনের অভাবে

    বাংলাদেশ মেইল ::

    মাদারীপুরে সড়ক দুর্ঘনায় আহত হাসপাতালে ভর্তি শিপন মাতবর (৩৫) নামে এক যুবকের অক্সিজেনের অভাবে মৃত্যুকে কেন্দ্র করে জেলা সদর হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালিয়েছে নিহতের স্বজনরা।

    এ ঘটনায় নিহতের বড় ভাইকে আটক করেছে পুলিশ। রোববার বিকেল ৫টার দিকে সদর হাসপাতালের দোতলায় ভাঙচুরের ঘটনা ঘটে। নিহত শিপন চরমুগরিয়া এলাকার আলী মাতবরের ছেলে।

    প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুরে সদর উপজেলার খাগদীতে ইটবোঝাই একটি ট্রলি উল্টে আহত হন নির্মাণ শ্রমিক শিপন। পরিবারের লোকজন তাকে গুরুতর অবস্থায় জেলা সদর হাসপাতালে নিয়ে আসেন। জরুরি বিভাগে চিকিৎসা শেষে হাসপাতালের দোতলায় তাকে ভর্তি করা হয়। তার কিছু সময় পর শিপনের মৃত্যু হয়। অক্সিজেনের অভাবে তার মৃত্যু হয়েছে দাবি করে হাসপাতালের দোতলায় ব্যাপক ভাঙচুর চালায় নিহতের স্বজনরা।
    এ সময় পুরুষ ওয়ার্ডের দরজা, দুটি ইসিজি মেশিন তছনছ করে তারা। এতে হাসপাতালে ভর্তি হওয়া অন্য রোগীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের বড় ভাইকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে সদর মডেল থানা পুলিশ। তবে, দায়িত্বে অবহেলার বিষয়টি অস্বীকার করেছেন চিকিৎসকরা।
    এদিকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।
    হাসপাতালের দোতলায় থাকা রিনা বেগম নামে এক প্রত্যক্ষদর্শী জানান, হাসপাতালে ভর্তি হওয়ার অনেক পরে আহত শিপনকে অক্সিজেন দেয় কর্তৃপক্ষ। এতে ক্ষিপ্ত হয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে নিহতের স্বজনরা।