করোনাকালে বিত্তবানদের দরিদ্রদের পাশে দাঁড়ানো ঈমানী দায়িত্ব- আ জ ম নাসির

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, পবিত্র রমজান মাস এবার করোনার ছোবল কবলিত হলেও ধর্মীয় ও মানবিক মাহাত্ম্য ম্লান হয়নি, বরং বেড়েছে। তাই রোজাদাররা এবার নিজের আত্মশুদ্ধির পাশাপাশি এবাদত-বন্দেগীতে করোনা ছোবল থেকে পরিত্রাণ এবং মঙ্গলময় স্বাভাবিক ও সুন্দর আগামী জীবনের জন্য প্রার্থনা করতে হবে।
    তিনি আজ বিকেলে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ ও বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত পৃথক পৃথক ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
    তিনি আরো বলেন, সরকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন দিয়ে কঠোর অবস্থানে যেতে বাধ্য হয়েছে। এতে সমাজের নিম্ন ও প্রান্তিক শ্রেণীর জনগোষ্ঠীর কষ্ট ও দুর্গতি বেড়েছে। সরকার প্রাথমিক পর্যায়ে ১ কোটি টাকার প্রনোদনা বরাদ্দ দিয়েছে। তাই সমাজের বিত্তবান মানুষ, শিল্পপতি, প্রতিষ্ঠিত ব্যবসায়ীদেরকে সামাজিক ও মানবিক দায়িত্ববোধ থেকে কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে হবে। ধনী ও বিত্তবানদের ভান্ডারে তাদের হক রয়েছে। এই বোধ থেকে দুর্যোগকালে তাদের পাশে দাড়ানো ঈমানী দায়িত্ব।
    পৃথক পৃথক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী শান্তি সওদাগর ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আপ্যায়ন সম্পাদক হেলাল উদ্দিন। অনুষ্ঠানে কেন্দ্রীয় শ্রমিক লীগ সহসভাপতি শফর আলী, বেলাল আহমেদ, কাউন্সিলর হাজী নুরুল হক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি এস.এম হারুনুর রশীদ, নগর স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক এড.এএইচ এম জিয়াউদ্দিন,যুগ্ম আহবায়ক সালাউদ্দিন আহমেদ, আশীষ কুমার সিংহ,তারেক মাহমুদ পাপ্পু,সাদেক হোসেন পাপ্পু, আনোয়ারুল ইসলাম বাপ্পী,সুুিজত দাশ, আবছার উদ্দীন, সুমন দেবনাথ, ওয়াহিদুল আলম শিমুল, আনিসুর রহমান, লিটন চৌধুরী, এস.এম মামুনুর রশীদ,শান্ত দাশ গুপ্ত,জাবেদুল আলম সুমন, আব্দুল মতিন, আবু বক্কর, শামশুল আলম, এস.এম মোর্শেদ, ওমর ফারুক বাবুল, মো. পারভেজ,মো. সালাউদ্দিন,এড.তসলিম উদ্দিন,আজাদ খান অভি,মনোয়ার হাসান মনি,ওসমান গণি মানিক,হায়দার আলী,সাধন দাশ,নূর আহমদ,মহিউদ্দিন আলী নূর,আবদুল্লাহ আল মামুন,মকসুদ আলী,আমিরুল আলম, সাইফুল ইসলাম মামুন, ওমর ফারুক,রুবেল আহমেদ বাবু, রাহুল দত্ত,মো. সালাউদ্দিন,নাজিম উদ্দিন,ফয়সাল,সোহেল খান,আরমান হোসেন নয়ন,অরুণ রশ্মি দত্তসহ রাজনৈতিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।