ইবির সাহিত্য সম্ভারের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

    ইবি প্রতিনিধি,  বাংলাদেশ মেইল ::

    ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাহিত্য সম্ভার’র ২০২১-২২ কার্যবর্ষের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হোসনেয়ারা খাতুন হিমু সভাপতি ও আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নাজমুচ্ছাকিব সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

    সোমবার (০৫ জুলাই) দুপুরে সংগঠনের নব নির্বাচিত সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

    কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়া এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মাসুদ আল মাহদী এবং উপদেষ্টা হিসেবে জুলফিকার হামদ নাত ও গজল পরিবেশক দলের সিনিয়র লেখক কবি মহিউদ্দিন বিন নুর।

    ১৪ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন-সহ-সভাপতি আব্দিম মুনিব, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, অর্থ সম্পাদক শেখ সাজ্জাতুল্লাহ, সহ-অর্থ সম্পাদক ফাতেমা আক্তার শাম্মী, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিহান নাহার ইরা, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম, দপ্তর সম্পাদক লিখন হোসেন নিরব এবং সহ-দপ্তর সম্পাদক আতিক আহসান।

    এ ছাড়াও রয়েছেন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সালমান হোসেন মাসুক, সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আবু রায়হান, আইটি সম্পাদক আলামিন হোসেন এবং সহ-আইটি সম্পাদক কুর্ণিলা মানতাসা কনক।

    সংগঠন সূত্রে জানা যায়, ‘কলমের বিপ্লবে হোক আত্মার শুদ্ধি’ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয়েছে সামাজিক ও সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাহিত্য সম্ভার’। গত ৩০ জুন অনলাইনে অনুষ্ঠিত এক সভায় সংগঠনের নতুন সভাপতি-সম্পাদক নির্বাচিত করে ২০২১-২২ কার্য বর্ষের কমিটি ঘোষণা করেন ইবির স্বেচ্ছাসেবী সংগঠন ‘লন্ঠন’ এর সভাপতি আব্দুর রউফ। পরে আজ সোমবার নব নির্বাচিত সভাপতি-সম্পাদক পরামর্শ করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন।