একদিনে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি,মৃত্যু ৫২

    সর্বোচ্চ ডেঙ্গু

    বাংলাদেশ মেইল::

    সারাদেশে গত চব্বিশ ঘণ্টায় এডিস মশার কামড়ে ৩৪৩ জন রোগী সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন, চলতি বছরে একদিনে সর্বোচ্চ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে চলতি মাসের ২ সেপ্টেম্বর চব্বিশ ঘণ্টায় ৩৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

    মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়েছে, চব্বিশ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪৩ জন। এর মধ্যে ঢাকাতেই ২৮৬ জন এবং ঢাকার বাইরের সারাদেশে রয়েছেন ৫৭ জন।

    বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ২৮১ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১৩৩ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে মোট ১৪৮ জন রোগী ভর্তি রয়েছেন।

    এ বছর ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১২ হাজার ৪৩৪ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ১০১ জন। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যুর হয়েছে।