সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ

বাংলাদেশ মেইল ::

বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে লন্ডন দূতাবাসের সামনে অবস্থান নিয়েছেন লন্ডনের প্রবাসী বাংলাদেশিরা। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৬টায় পাঁচ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন মুভমেন্টের সভাপতি ও লন্ডন রেডব্রিজ কাউন্সিলের লেবার দলীয় কাউন্সিলর পুষ্পিতা গুপ্ত।

এসময় বিক্ষুব্ধ প্রবাসীরা বলেন, কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ার পর ওই ঘটনার জের ধরে ঢাকা, কুমিল্লা, ফেনি, কিশোরগঞ্জ, চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে মন্দির ও পূজামণ্ডপে হামলা, পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় বিভিন্ন জেলায় একাধিক মামলা হয়েছে। কিন্তু পরিস্থিতির সন্তোষজনক অগ্রগতি ঘটেনি।

বাংলাদেশে সংখ্যালঘু সনাতন ধর্মালম্বীদের সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে ঘাতক দালাল নির্মুল কমিটি যুক্তরাজ্য শাখা। গতকাল সোমবার লন্ডনের আলতাফ আলী পার্কে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, আমরা সম্প্রীতির বাংলাদেশ চেয়েছি, আমরা অসাম্প্রদায়িক দেশ পেয়েছি। এই জন্যই যুদ্ধ করে স্বাধীন করা হয়েছিল। বঙ্গবন্ধু ধর্ম-বর্ণ নির্বিশেষে একটি সোনার বাংলা প্রতিষ্ঠিত করেছে। অপশক্তিরা কোনো না কোনো প্রমাণ রেখে যান, যার মাধ্যমে আমরা অপশক্তির মানুষগুলো চিনতে পারি।’