বাগদাদ গ্রুপের চেয়ারম্যান সিটি ব্যাংকের মামলায় গ্রেফতার

চেয়ারম্যান

বাংলাদেশ মেইল::

সিটি ব্যাংকের ঋণ খেলাপী মামলায় গ্রেফতার হয়েছেন চট্টগ্রামের বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীর। আজ সকালে নগরীর লালদিঘী এলাকা থেকে তাকে গ্রেফতার করে কোতয়ালী থানা পুলিশ। তাকে আদালতে প্রেরণ করছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, ঋণ নিয়ে পরিশোধ না করায় চট্টগ্রাম অর্থ ঋণ আদালতের মামলা করে সিটি ব্যাংক কর্তৃপক্ষ। মামলায় ফেরদৌস খান আলমগীরের নামে ওয়ারেন্ট ইস্যু করে আদালত। আজ সকালে কোতয়ালী থানা এলাকার লালদিঘি পাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সিটি ব্যাংকের মামলায় ফেরদৌস খান আলমগীরের নামে ওয়ারেন্ট ছিল। আজ কোতয়ালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। নিয়ম অনুযায়ী তাকে কোর্টে চালান দেয়া হচ্ছে।’

অর্থঋণ আদালত সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৯ জানুয়ারি থেকে নয় মাসে চট্টগ্রাম অর্থঋণ আদালত থেকে ১ হাজার ৩৭৩টি ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে। কিন্তু এসব পরোয়ানার বিপরীতে আসামিদের গ্রেফতারের হার খুবই নগণ্য। আদালত চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকার থানাগুলোতে পেন্ডিং থাকা ওয়াররেন্ট গুলো তামিল করে আসামীদের গ্রেফতারে পুলিশ কমিশনারকে নির্দেশনা দেন।  এ নির্দেশনায় বলা হয়েছে, আদালতের পর্যবেক্ষণে এসেছে, শীর্ষ ঋণখেলাপিদের বিরুদ্ধে এ আদালত থেকে ইস্যুকৃত গ্রেফতারি পরোয়ানাগুলো যথাসময়ে তামিল না হওয়ায় দায়েরকৃত মামলা যথাসময়ে নিষ্পত্তি করা যাচ্ছে না। ঋণখেলাপিদের গ্রেফতার না করায় বিশেষ এ আদালত প্রতিষ্ঠার উদ্দেশ্য পূরণ হচ্ছে না।

চট্টগ্রামের বাগদাদ গ্রুপ বেশ কয়েকটি ব্যাংক থেকে কয়েকশ কোটি ঋণ গ্রহণ করলেও বেশির ভাগ ঋণই খেলাপী হয়ে আছে। এর আগে ২০১৯ সালের আগষ্টে বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের ঋণখেলাপি স্ত্রী মেহেরুন নেছা   (৫০) পুশিশ গ্রেফতার করে। কানাডা থেকে দেশে ফেরার পরঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেই মেহেরুন নেছাকে গ্রেফতার করে ইমিগ্রেশন পুলিশ। ইস্টার্ন ব্যাংকের ঋণ খেলাপী মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল।

facebook sharing button
messenger sharing button