অনিবন্ধিত চ্যানেল ও আইপিটিভি চলমান থাকায় সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে-নওফেল

বাংলাদেশ মেইল ::

দেশে এখনো অনেকগুলো অনিবন্ধিত চ্যানেল,ক্যাবল টিভি ও আইপিটিভি চলমান থাকায় সরকার বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপ মন্ত্রী মহিবুল হাসান নওফেল।পাশাপাশি গণমাধ্যমের মালিকানা কিছু সুনিদিষ্ট ব্যবসায়ীর হাতে বন্ধি থাকায় স্বাধীন সাংবাদিকতার প্রকৃত রুপ হারাচ্ছে বলে তিনি জানান।

মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশনের ১৪ বছর পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও বেষ্ট রিপোর্টিং পুরস্কার প্রদান অনুষ্টানে মন্ত্রী এসব কথা বলেন। সংগঠনের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএফইউজে এর সহ সভাপতি শহিদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম.শামসুল ইসলাম,টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল হক হায়দরী, হেলাল আকবর বাবর, টিসিজেএ সাধারণ সম্পাদক দিপঙ্গর দাশ বাবু,সাবেক সভাপতি সফিক আহমেদ সাজিব ।
গণমাধ্যম শিল্পে পরিণত হয়েছে উল্লেখ করে মহিবুল হাসান চৌধূরী বলেন, উচ্চ শিক্ষিত তরুনরা এ পেশায় যুক্ত হচ্ছে।তবে এ মাধ্যমে বিনিয়োগকারীরা বিনিয়োগ করলেও বড় পুজিপতিদের হাতে চলে যাচ্ছে যা গণমাধ্যমের জন্য বড় চ্যালেঞ্জ।পরে বর্ষসেরা রিপোর্ট এওয়ার্ড প্রদান করেন শিক্ষা উপমন্ত্রী। এবছর বেস্ট রিপোর্টিংয়ের জন্য যমুনা টেলিভিশনের আরিফুর রহমান সবুজ ও রোকন জাবেদ প্রথম, একাত্তর টেলিভিশনের রাজীব বড়ুয়া ও বাবুন পাল দ্বিতীয় এবং দীপ্ত টিভির লতিফা আনসারী রুনা ও সাইমুন আল মুরাদ তৃতীয় পুরস্কার অর্জন করেন।
এসময় উপস্হিত ছিলেন সিনিয়র সাংবাদিক নাছিরুল হক, সাংবাদিক মোস্তাক আহমেদ, বাংলা নিউজ ২৪ ব্যুরো প্রধান তপন চক্রবর্তী,হাজী সাহাবুদ্দীন,সোলায়মান আলম শেঠ,হাকিম আলী,শরফুদ্দিন চৌধুরী রাজু,ফরিদ মাহমুদ,আজিজুর রহমান আজিজ,আরশাদুল আলম বাচ্চু,মো: মহিউদ্দিন,হাসান মুরাদ বিপ্লভ,,প্রদিপ দাশ,আব্দুস সালাম মাছুম,লায়ন সালাউদ্দিন আলী, টিসিজেও সকল সদস্যবৃন্দ ।