দোয়া কামনা পরিবারের
খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে ডাবলু লাইফ সাপোর্টে

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের  (বিএনপি) প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে মানিকগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার খন্দকার আবদুল হামিদ ডাবলুকে মারাত্নক শারিরীক জটিলতায় লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বুধবার সকাল থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন তার সহধর্মিণী তানজিন সুলতানা মিতু।

জানাযায়, গত (৪ জুলাই)  সোমবার রাত আটটার দিকে নিজের ফ্ল্যাটে অসুস্থতা বোধ করলে তাকে বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা  তার  ব্রেনস্টোক হয়েছে জানালে তাকে বারডেম হাসপাতাল  থেকে ভোর রাত তিনটায় ইব্রাহিম কার্ডিয়াক হসপিটালে নিয়ে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটায় হাসপাতাল পরিবর্তন করে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশাল হসপিটালের আইসিইউতে স্থানান্তর করা হয় তাকে। বুধবার সকাল থেকে  তাকে বাংলাদেশ স্পেশাল হসপিটালের লাইফ সাপোর্টে রাখা হয়েছে৷

আব্দুল হামিদ ডাবলুর সহধর্মিণী তানজিন সুলতানা মিতু জানান, গত সোম রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। বারডেম হাসপাতালে নেবার পর চিকিৎসকরা তার ব্রেন স্টোক হয়েছে বলে জানান। পরিস্থিতি খারাপ হওয়া কারনে চিকিৎসকদের পরামর্শে ইব্রাহিম কার্ডয়াক হসপিটালে স্থানান্তর  করা হয়। শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি ঘটার কারনে বিশেষজ্ঞ  চিকিৎসকদের পরামর্শে বুধবার সকাল থেকে বাংলাদেশ স্পেশাল হসপিটালের লাইফ সাপোর্টে রাখা হয়েছে। ‘

চিকিৎসা জানিয়েছেন, তার হার্টে পাঁচটি ব্লক ধরা পড়েছে। বিশেষজ্ঞ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি নেতা খন্দকার আব্দুল হামিদকে লাইফ সাপোর্ট রাখা হয়েছে। পরিস্থিতির উন্নতি না হলে পরিবারের সাথে পরামর্শের ভিত্তিতে লাইফ সাপোর্ট খুলে নিতে হবে।

ব্যক্তি জীবনে খন্দকার আব্দুল হামিদ ডাবলু এক ছেলে ও এক কণ্যা সন্তানের জনক। বড় মেয়ে মাহির খন্দকার ডোরা রাজধানীর একটি স্কুলে  ক্লাস নাইনে পড়েন। ছেলে আবরার হামিদ ডলারও অষ্টম শ্রেণীর ছাত্র ।

খন্দকার আবদুল হামিদ ডাবলু মানিকগঞ্জ- ১ আসন থেকে ২০১৮ সালের জাতীয় নিবাচনে বিএনপির মনোনয়ন নিয়ে নিবাচন করেছিলেন।  ছাত্রজীবন থেকে বাবা খন্দকার দেলোয়ার হোসেনের অনুপ্রেরণায় ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত হন খন্দকার আব্দুল হামিদ।

এদিকে, খন্দকার আবদুল হামিদ ডাবলুর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রসঙ্গত,  মানিকগঞ্জ ১ আসন থেকে পাঁচবার সংসদ নির্বাচিত হয়েছিলেন ডাবলুর পিতা খন্দকার দেলোয়ার হোসেন। এক – এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময়ে বিএনপির দুঃসময়ে খন্দকার দেলোয়ার হোসেন দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করেন।