১০ দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

বাংলাদেশ মেইল ::

১০ দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি। ইউনিয়নের পর এবার জেলা পর্যায়ে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করলো বিএনপি। আগামী ২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী সব জেলায় এ কর্মসূচি পালিত হবে।  শনিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির কথা জানান বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এ কর্মসূচি পালিত হবে।

প্রিন্স জানান, বিদ্যুৎ, গ্যাস,চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দমন-পীড়নের প্রতিবাদ এবং বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি ও গণবিরোধী ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে এই কর্মসূচি পালন করা হবে।

২৫ ফেব্রুয়ারি দেশব্যাপী সব জেলায় পদযাত্রা করে গণবিরোধী সরকারের জনদুর্ভোগের বিরুদ্ধে গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান গণআন্দোলন সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।এর আগে গত ১১ ফেব্রুয়ারি সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করে দলটি