নাটোরে দুটি পৃথক মাদক মামলায় দু-জনের যাবজ্জীবন কারাদন্ড

আল আমিন, নাটোর প্রতিনিধি :::

নাটোরে দুটি পৃথক মাদক মামলায় মো. জাকির হোসেন (৩৫) ও মো. সাহাবুল হক (২৩) নামে দুজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ শরীফ উদ্দিন এ আদেশ দেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত জাকির হোসেন চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের রানীনগর এলাকার লোকমান আলীর ছেলে এবং সাহাবুল হক একই জেলার নাচোল থানার নিজামপুর এলাকার একরামুল হকের ছেলে।

জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম জানান, ২০১৭ সালের ৭ ডিসেম্বর বনপাড়া হাইওয়ে পুলিশের একটি দল বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের লাথুরিয়া এলাকায় শিশির স্পেশাল নামে ঢাকাগামী বাসে তল্লাশি চালায়।

ওই সময় বাসযাত্রী সাহাবুল হকের কাছে ৮০ গ্রাম হেরোইন পায় পুলিশ। পরে ওই ঘটনায় মামলা দিয়ে জব্দ করা হেরোইনসহ সাহাবুলকে বড়াইগ্রাম থানায় হস্তান্তর করা হয়।

অপরদিকে ২০২২ সালের ২৯ মে র‌্যাবের একটি দল নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাইপাস মোড়ের আমিনা হাসপাতালের সামনে অভিযান চালায়। ওই সময় উৎসব পরিবহন নামে পাবনাগামী একটি বাসে তল্লাশি চালিয়ে জাকির হোসেন নামে এক যাত্রীর কাছে ৩১০ গ্রাম হেরোইন পায়। ওই ব্যাপারে বড়াইগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের পর জাকির হোসেনকে থানায় সোপর্দ করে পুলিশ।

বাংলাদেশ মেইল /নাদিরা শিমু/ NS