আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড
গ্রাহকের তিন কোটি ১৮ লাখ ৯১ হাজার তিনশত টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলা

কুতুবউদ্দিন হিরু 

হিসাব পরিবর্তন করে গ্রাহকের তিন কোটি ১৮ লাখ ৯১ হাজার তিনশত টাকা আত্মসাতের অভিযোগে আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১লা জানুয়ারি) দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মিনহাজ বিন ইসলাম এই মামলা দায়ের করেছেন।

মামলার দুই আসামী হলেন আইসিবি এসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের  এক্সিকিউটিভ অফিসার  ( বরখাস্তকৃত)  সুষম রুমি খান চৌধুরী (৪৪) এবং এক্সিকিউটিভ অফিসার (বরখাস্ত)  মোঃ শাহেদুল হাসান (৪২) ।

মামলার এজাহারে বলা হয়েছে , দুই আসামি  ৪৪০ টি ডিভিডেন্ট ওয়ারেন্ট সংশ্লিষ্ট বিভাগের অগোচরে এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে প্রকৃত গ্রাহকের নাম কেটে ও রিভ্যালিডেট করে নিজেদের বন্ধু-স্বজনসহ ২১ জনের নামে ২২ টি ব্যাংক হিসাবের মাধ্যমে তিন কোটি ১৮ লাখ ৯১ হাজার তিনশত টাকা আত্মসাত করেছেন। তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪২০/৪৭৭(এ)/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করার অভিযোগ আনা হয়েছে।  ‘

এজাহার সুত্রে জানা যায়, আসামী সুষম রুমি খানের বাড়ি সাতক্ষীরার দেবহাটা থানার কুলিয়া গ্রামে। অন্য আসামী শাহেদুল হাসানের বাড়ি কুমিল্লার বরুড়া থানার বরুড়া গ্রামে।