মূল ফটকে তালা দিয়ে কাফনের কাপড় পরে চবি শিক্ষার্থীদের বিক্ষোভ

চবি প্রতিনিধি :::

একাডেমিক জট নিরসন ও স্থায়ী শিক্ষক নিয়োগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে তালা দিয়ে আন্দোলন করেছে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সাইন্স বিভাগ।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে কাফনের কাপড় পরে বিক্ষোভ করে তারা।

চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেরাব হোসেন বলেন, আমাদের বিভাগের যাত্রা শুরু হয়েছে আজ থেকে আট বছর আগে কিন্তু এখন পর্যন্ত বিভাগ থেকে একটা ব্যাচও বের হতে পারে নাই। এছাড়াও আমাদের কোন স্থায়ী ভবন নেই, শিক্ষক নিয়োগ নেই। আমাদের বর্তমানে ভাসমান ভাবে ক্লাস এবং পরীক্ষা দিতে হয়। আমরা অনতিবিলম্বে এগুলোর অবসান চাই।

১৯-২০ সেশনের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান নাঈম এ সম্পর্কে বলেন, আমাদের একটা ভবিষ্যৎ আছে। অথচ এখন পর্যন্ত আমরা বিভাগের জট নিয়ে পড়ে আছি। বর্তমানে এমন একটা অবস্থা হয়েছে যে আমরা এখানেই জীবনটা কাটিয়ে দিচ্ছি। তারা কি আমাদের চাকরির বয়স বাড়িয়ে দিবে।

বিকেল চারটা পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হয় নি। জানা যায়  বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের যাত্রা শুরু হয় ২০১৫ সালে। তবে এখন পর্যন্ত এ বিভাগে কোনো শিক্ষক নিয়োগ দিতে পারেনি কর্তৃপক্ষ আবার আট বছর পার হলেও একটি ব্যাচেরও স্নাতকোত্তর শেষ হয়নি। এ বিভাগের মোট শিক্ষার্থী রয়েছেন ২৫০ জন। উপাচার্য শিরীণ আখতার শিক্ষা অনুষদের ডিন এবং মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক মোহাম্মদ আবুল মনছুর এই বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছেন।