শিক্ষক নিয়োগে এনটিআরসিএ‘র বিশেষ গণবিজ্ঞপ্তি

    শিক্ষক নিয়োগে

    শিক্ষক নিয়োগে এর জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সাধারণ শিক্ষা ধারার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।র এ বিশেষ বিজ্ঞপ্তিতে আগামী ৮ আগস্ট থেকে (সকাল ১০টা) আবেদন শুরু হবে। চলবে ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত। আবেদন করা প্রার্থীরা ৩ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন। আবেদন ফি ১০০ টাকা।

    বিজ্ঞপ্তিতে ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ৬৮৮ শিক্ষক নিয়োগের কথা বলা হয়েছে। সবগুলো পদই এমপিওভুক্ত।আবেদনের শর্তে বলা হয়েছে, আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে।

    এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।অন্যান্য শর্তে রয়েছে, আবেদনকারীর বয়স ২০২১ সালের ১ জানুয়ারি ৩৫ বছর বা তার কম হতে হবে।

    শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/২০১৯ নম্বর মামলার রায় অনুযায়ী ১২/০৬/২০১৮ তারিখের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

    বিএম/ শিক্ষক নিয়োগে