কলমের বদলে অস্ত্র
ঘিওরে দেশীয় অস্ত্র হাতে উপজেলা চত্বরে এশিয়ান টিভির সাংবাদিক গিনি

স্বপ্নের পদ্মা সেতু নিয়ে দেশের প্রতি জেলা উপজেলায় সাধারন মানুষ যখন উৎসব পালন করছিলেন তখন মানিকগঞ্জের ঘিওর উপজেলায় এশিয়ান টিভির এক প্রতিনিধি অস্ত্র হাতে প্রবেশ করে উপজেলা চত্বরে।

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার দেখায়  ব্যস্ত মানুষের ভীড়ে দেশীয় একটি ধারালো অস্ত্র নিয়ে হাজির হলেন এশিয়ার টেলিভিশনের উপজেলা প্রতিনিধি সোহেল রানা গিনি।

এসময় তার হাতে অস্ত্রটি দেখে ভয়ে দৌঁড়ে পালিয়ে যায় স্কুলের কোমলমতি শিশুরা। শনিবার (২৫ জুন) ঘটনাটি ঘটে মানিকগঞ্জের ঘিওর উপজেলা চত্বরে সকল সরকারি কর্মকর্তাদের সামনেই।

যদিও পরে পুলিশ তার কাছ থেকে অস্ত্রটি জব্দ করে। সোহেল রানা গিনি ঘিওর উপজেলার সদর ইউনিয়নের মৃত ফজলুল হকের ছেলে।

তিনি বেসরকারি টেলিভিশন এশিয়ান টিভির উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।
ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, সকালে সোহেল ফোন দিয়ে জানায় তার বাড়ির আশেপাশে কিছু লোক ঘোরাফেরা করছে। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তখনই আমি সোহেলের বাড়ির সামনে পুলিশ পাঠাই। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কোনো কিছু না দেখতে পেয়ে চলে আসে।

এরপর উপজেলা চত্বরে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আমরা আনন্দ র‌্যালি শেষ করে এসে উদ্বোধনী অনুষ্ঠান টেলিভিশনে দেখছি। এমন সময় সোহেল ফিল্মি স্টাইলে দেশীয় একটি ধারালো অস্ত্র নিয়ে এসে বলেন ‘ওকে এক বারে জানে মেরে ফেলবো’।

এসময় স্কুলের ছোট ছোট কোমল-মতি শিশুরা ভয়ে দৌঁড়ে পালিয়ে যায়। পরিস্থিতি শান্ত করতে পুলিশ তার কাছে থাকা ওই ধারালো অস্ত্রটি উদ্ধার করে এবং তাকে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করবে। মামলার প্রস্তুতি চলমান আছে বলেও জানান তিনি।

উল্লেখ, সাম্প্রতিক সময়ে এশিয়ান টেলিভিশনে নিয়োগ পাওয়া প্রতিনিধিদের  নানা অপরাধে যুক্ত থাকার নানা অভিযোগ গণমাধ্যমের শিরোনাম হয়েছে। ২০১৯ সালের জানুয়ারি মাসে রাজশাহীর পুঠিয়ায় এশিয়ান টিভির রাজশাহী প্রতিনিধি মুরাদুল ইসলাম সনেট মাদক সেবনের সময় আটক হয়েছিলেন।

চলতি বছরের এপ্রিল মাসে গফরগাঁও উপজেলার একটি সরকারি বালিকা স্কুলের প্রধান শিক্ষিকার বাসায় ও ছাত্রী হোস্টেলে তান্ডব চালিয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক হন এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম খান। এশিয়ান টিভির গফরগাঁও উপজেলার প্রতিনিধি আইনাল ইসলামও পুলিশের হাতে আটক হন একই ঘটনায় । এছাড়া চট্টগ্রামের একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজারকে হুমকি দেয়ার পর কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করা হয় নিজাম উদ্দিন নামের আরেক সাংবাদিকের বিরুদ্ধে। জাল পাওয়ার অব এটর্নি দেখিয়ে চট্টগ্রাম  জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা থেকে অধিগ্রহনের চেক নিয়ে যুমনা ব্যাংকের ম্যানেজারকে চেকটি জমা নিতে চাপ দেবার পর বের হয়ে আসে ২ কোটি ৮৭ লক্ষ টাকা আত্মসাতের চাঞ্চল্যকর তথ্য । গত বছর এশিয়ান টিভির  কক্সবাজার জেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাককে কিশোরী অপহরন মামলায় ১৪ বছরের জেল দেয় আদালত।