গ্রেনেড হামলার মূল হোতা তারেকের বিচারের দাবিতে চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন মিছিল

নিজস্ব প্রতিবেদক ::

২১ শে আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যনায়ক তারেক রহমানের বিচারের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ।

সোমবার ( ২১আগষ্ট) জামাল খানস্থ চট্টগ্রাম প্রেস ক্লাবে চত্বরে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুল রহমান আজিজের সঞ্চালনায় ২০০৪ সালে ২১আগষ্ট আওয়ামী লীগের সমাবেশে বোমা হামলার মাষ্টার মাইন্ড তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে প্রধান অতিথির হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. ইব্রাহিম হোসেন বাবুল।

এসময় তিনি বলেন, ‘ ১৫আগষ্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারে সদস্যদের নৃশংস ভাবে হত্যা ও ২১আগষ্ট মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় হামলকারী পরিচয় একই। একটি পরিবার যাদের রন্ধে রন্ধে খুনির রক্ত বহমান,যারা স্বাধীন বাংলাদেশ দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে চায়, যারা বাংলাদেশ উন্নতি সহ্য করতে না পেরে নীরিহ মানুষকে পুড়িয়ে মারে তারাই আবার মানবাধিকারের কথা বলে।তারা বিশ্বের বুকে বাংলাদেশের সম্মান ভূলুণ্ঠিত করতে উঠে পড়ে লেগেছে। এসব কিছুর মূলে মাফিয়া সম্রাট খুনি জিয়ার খুনি পুত্র তারেক রহমান। তাকে যত দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচার কার্য সম্পন্ন করা সম্ভব হবে দেশ তত দ্রুত কুলাঙ্গার মুক্ত হবে।

এসময় তিনি ‘ ২০০৪সালের একুশে আগষ্ট হামলার পর চট্টল বীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর নির্দেশ রাজপথে দূর্বার আন্দোলনের স্মৃতিচারণ করেন।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে যে কোনো পরিস্থিতি মোকাবেলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা কর্মিদের প্রস্তুত থাকার আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি তসলিম উদ্দিন,
নাজমুল হুদা শিপন,আজাদ খান অভি, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য্য, প্রচার সম্পাদক তোসাদ্দেক নূর চৌধুরী তপসহ অন্যান্যরা।

বাংলাদেশ মেইল /নাদিরা শিমু/NS