নাটোরে আলোচিত সেই কিশোরী প্রসূতি মা-নবজাতকের পাশে র‌্যাব

আল আমিন, নাটোর প্রতিনিধি :

নাটোরের গুরুদাসপুরে ধর্ষণে গর্ভবতী ১১ বছরের শিশু শিক্ষার্থী ও তার সদ্য ভূমিষ্ঠ নবজাতকের পাশে দাঁড়িয়েছে র‌্যাব। আজ রোববার বেলা ১১টার দিকে ওই প্রসূতির বাসায় গিয়ে তার দাদির হাতে নগদ অর্থ ও খাবার সামগ্রী তুলে দেন র‌্যাব-৫ অধিনায়ক এর লে. কর্নেল শাহরিয়ার।

র‌্যাব সূত্র জানায়, র‌্যাব নারী কল্যাণ সমিতি রাজশাহী অঞ্চলের পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

এসময় র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার, ডিএডি সাইফুল ইসলাম, কমান্ডার আশিকুর রহমান উপস্থিত ছিলেন। স্থানীয়দের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী রোকসানা আক্তার, ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, সাবেক কাউন্সিলর আব্দুল আলিম ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় র‌্যাব-৫ এর অধিনায়ক শাহরিয়ার জানান, ধর্ষক জাহিদুল খাঁকে আটক করলেও র‌্যাব মনে করে তাদের দায়িত্ব শেষ হয়নি। ধর্ষকের শাস্তি নিশ্চিত করতে র‌্যাব পরিবারের পাশে রয়েছে। ধর্ষিতা প্রসূতি মা ও তার নবজাতকের দায় এ সমাজ এড়াতে পারে না। জেলা ও উপজেলা প্রশাসনসহ সমাজের বিত্তবানদের অসহায় এই পরিবারের পাশে দাঁড়াতে আহবান জানিয়েছেন তিনি।

গত শনিবার দুপুরে সরকারি খরচে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যাসন্তানের জন্ম দেয় ১২ বছরের শিশুটি। জুনিয়র কনসালটেন্ট গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক নার্গিস তানজিমা ফেরদৌস ও অ্যানেসথেসিয়া চিকিৎসক ফেরদৌস রহমানসহ ছয় সদস্যের চিকিৎসক টিম শিশুটির সিজারিয়ান অপারেশন করে।
বর্তমানে মা ও নবজাতক সুস্থ রয়েছে।

বাংলাদেশ মেইল /নাদিরা শিমু/Ns