পঞ্চগড় সীমান্তে ১৫ কোটি টাকার স্বর্ণ সহ ১ যুবক আটক

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি :

পঞ্চগড় থেকে ভারতে পাচারের সময় ১৯ কেজি ৩০৩ গ্রাম ওজনের ১৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি এ সময় ১টি মোটর সাইকেল, ১টি মোবাইল ফোন এবং বাংলাদেশী নগদ ২৪,৬৯০/-টাকাসহ মোঃ জুয়েল (৩২) নামে একজনকে আটক করা হয় ।

রবিবার ( ১৭ সেপ্টেম্বর ) সকালে পঞ্চগড় সদর উপজেলার হাড়ি ভাসা ইউনিয়নের ঘাগড়া বিওপির প্রধান পাড়া এলাকা থেকে সোনার বারসহ জুয়েলকে আটক করে বিজিপি। আটক মোঃ জুয়েল হলেন, ওই ইউনিয়নের মাধুপাড়া গ্রামের মোঃ আফসার আলীর ছেলে। নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) ঘাগড়া বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার শ্রী ননী গোপাল পাল জানান, ১৭ সেপ্টেম্বর আনুমানিক ৯ ঘটিকায় সময় নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি)র লেঃ কর্ণেল আসাদুজ্জামান হাকিম, বিএসপি, অধিনায়কের পরিকল্পনা ও নির্দেশনা মোতাবেক একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৫৫ / ৪-এস হতে আনুমানিক ১.৫ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে প্রধানপাড়া নামক স্থানে অভিযান পরিচালনা করা হয়।

আমাদের উপস্থিতি টের পেয়ে জুয়েল মোটরসাইকেল নিয়ে পালিয়ে যাওয়ার সময়, মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে কোমরে থাকা স্বর্ণের বার গুলো কয়েকটি মাটিতে পড়ে যায়, পড়ে শরীর তল্লাশি করে ১৯ কেজি ৩০৩ গ্রাম ওজনের ১৯ টি বড় স্বর্ণের বার উদ্ধার হয়। যার সিজার মূল্য আনুমানিক ১৫ কোটি ১২ লাখ ৬১ হাজার ৯৫৮/- টাকা। আটক জুয়েলের নামে পঞ্চগড় সদর থানায় অবৈধ ভাবে সোনা পাচার আইনে মামলার প্রস্তুতি চলছে ।

বাংলাদেশ মেইল /নাদিরা শিমু/Ns